সিম্ফনির নতুন ফোন XPLORER H20

সিম্ফনি তাদের নতুন ফোন Symphony Xplorer H20 এর ঘোষণা বেশ কয়েক সপ্তাহ আগেই তাদের ওয়েবসাইটে প্রকাশ করে। আপকামিং ফোন হিসেবে দীর্ঘদিন ফোনটি তাদের ওয়েবসাইটে থাকার পর অবশেষে বাজারে এলো বাজেট-বান্ধব এই ফোনটি। মাত্র ৮ হাজার ৯৯০ টাকায় সিম্ফনির নতুন এই ফোন কিনতে পারবেন ক্রেতারা।

সিম্ফনির Xplorer H20 ফোনে রয়েছে ৫-ইঞ্চি আইপিএস ডিসপ্লে যার রেজুলেশন ৭২০পি এইচডি। কোয়াড-কোর ১.৩ গিগাহার্জ মিডিয়াটেক প্রসেসরের ফোনটিতে রয়েছে ১ গিগাবাইট র‌্যাম ও ৮ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ। মেমোরি কার্ড স্লট থাকায় ব্যবহারকারীরা চাইলেই ফোনের স্টোরেজ বাড়াতে পারবেন সর্বোচ্চ ৩২ গিগাবাইট পর্যন্ত।

গেমিং পারফরম্যান্সের জন্য ফোনটিতে রয়েছে মালি-৪০০ গ্রাফিক্স প্রসেসিং ইউনিট। আর ছবি তোলার জন্য পেছনে রয়েছে ৫ মেগাপিক্সেল অটোফোকাস ক্যামেরা ও  সেলফির জন্য ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

মধ্যম-বাজেটের এই ফোনটিতে ৩জি নেটওয়ার্ক ব্যবহারের সুবিধা রয়েছে। ডুয়েল-সিম ফোনটিতে ওয়াই-ফাই, জিপিএস, ব্লুটুথ, অ্যাক্সেলেরোমিটার, প্রক্সিমিটি, লাইট ও জি-সেন্সরও রয়েছে। আরও রয়েছে ২০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি যা বাজেট-বান্ধব ফোনের জন্য যথেষ্টই বলা চলে।

সিম্ফনি Xplorer H20 ফোনটিতে চলবে অ্যান্ড্রয়েড কিটক্যাট। তবে এতে অ্যান্ড্রয়েডের বর্তমান সংস্করণ ললিপপ আদৌ আসবে কি না তার কোনো নিশ্চয়তা নেই। যদি অ্যান্ড্রয়েডের আপডেট পেতে চান, তাহলে প্রায় একই দামে সিম্ফনির অ্যান্ড্রয়েড ওয়ান ফোন সিম্ফনি Roar A50 বেছে নিতে পারেন যেটি ললিপপ আপডেট পাবে।

Leave a Reply